Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ০৯.০৪.২০২১

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ শুক্রবার ঘোষিত ২১ সদস্যের এই প্রাথমিক দলে ডাক পেয়েছেন তিন নতুন পেসার- মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

স্কোয়াডে নেই মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছিল পেসার শরিফুলের। তবে টেস্ট দলে ডাক পেলেন এই প্রথম। আর মুকিদুল ও শহিদুল জাতীয় দলে ডাক পেলেন প্রথমবার।

এছাড়া দীর্ঘদন পর ডাক পেয়েছেন শুভাগত হোম চৌধুরী। সর্বশেষ ২০১৬ সালে টেস্ট খেলছিলেন শুভাগত। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে জায়গা না পেলেও লঙ্কা সফরে ডাক পেয়েছেন তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ আর কাজী নুরুল হাসান সোহান।

 শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্টই পাল্লেকেলেতে খেলবে মমিনুলরা। ২১ এপ্রিল প্রথম টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে। দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ২৯ এপ্রিল। দুই টেস্ট ম্যাচ খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কার বিমান ধরবে এ ২১ জন ক্রিকেটার।

বাংলাদেশের প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরি।