Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ০৮.০৪.২০২১

সেই ২০০৮ সাল। সেবার আইপিএলে খেলেছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা।

সেটাই প্রথম এবং এখন পর্যন্ত সেটাই শেষ। সেই বছরের ২৬ নভেম্বর মুম্বাইয়ের হোটেল তাজ ও অন্যান্য জায়গায় ভয়াবহ সন্ত্রাসী হামলার পর পাকিস্তানি ক্রিকেটারদের জন্য আইপিএলের দরজা বন্ধ হয়ে যায়। আফ্রিদিও তাই আইপিএলের একটা আসরেই খেলতে পেরেছেন। আর ১৩ বছর পর আইপিএলের বাড়বাড়ন্ত দেখে তার দুঃখই হচ্ছে।

আইসিসিতে ভারতের প্রভাব প্রতিপত্তির কারণে এখন আন্তর্জাতিক ক্রিকেটের চেয়েও আইপিএল বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মধ্যেই আইপিএল খেলার জন্য দল ছেড়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। বাংলাদেশের সাকিব-মুস্তাফিজও শ্রীলঙ্কা সিরিজ ফেলে আইপিএলে গেছেন। ব্যাপারটায় দুঃখ পাচ্ছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি। একটা ঘরোয়া আসর কীভাবে আন্তর্জাতিক ক্রিকেটের চেয়েও গুরুত্বপূর্ণ হয়ে যায়?

টুইটারে নিজের দুঃখের কথা জানিয়ে আফ্রিদি লিখেন, 'দুঃখ হচ্ছে দেখে যে আইপিএল এখন আন্তর্জাতিক ক্রিকেটকে প্রভাবিত করছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা কেন একটা সিরিজের মাঝপথে তাদের খেলোয়াড়দের আইপিএলে যাওয়ার জন্য ছেড়ে দিল, সেটা দেখে যারপরনাই বিস্মিত হয়েছি। পুরো ব্যাপারটা নিয়ে নতুন করে চিন্তাভাবনার সময় এসেছে। দুর্দান্ত এক সিরিজ জয়ের জন্য পাকিস্তান দলকে অভিনন্দন। ফখর দুর্দান্তএকটা সেঞ্চুরি করেছে।'