আজ রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ১৩.০৯.২০১৭

আজ থেকে বহু প্রতীক্ষিত ও আলোচিত আইফোন ৮ নিয়ে ভক্তদের উন্মাদনা শুরু হবে।

তবে এর মধ্যেও অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের আলোচনা কিন্তু থেকে নেই। সবাই তো আর আইফোনের পেছনে ছোটেন না। চলতি মাসের ২১ তারিখেই ভিভো এক্স২০ স্মার্টফোনটি বাজারে আসার ঘোষণা দিয়েছে। সম্প্রতি তারা ফিফা ওয়ার্ল্ড কাপ ২০১৮ এর পোস্টারে এই ফোনটির দেখা মেলে। ফোনটির কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়ে গেছে।  

জানা গেছে, স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি চিপসেট নিয়ে আসছে এটি। আকর্ষণ ছড়াচ্ছে এর বেজেল-লেস ডিসপ্লে। অর্থাৎ, ফ্রেমজুড়ে যেন পুরোটাই স্ক্রিন। এর আগে আরো কিছু ফাঁসকৃত তথ্যে 'টিনা'র তথ্য তুলে ধরা হয়। বলা হয়েছে, টিনা'য় ভিভো এক্স২০ এবং ভিভো এক্স২০এ নামের দুটো মডেল তালিকাভুক্ত হয়েছে।

ভিভো এক্স২০-তে ডুয়াল ক্যামেরা সেটআপ মিলবে পেছনে। সেখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকবে। চাইনিজ মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবো-তে ফোনের একটি ছবিও ফাঁস করা হয়েছে। সেখানে ভিভো এক্স২০ আর ভিভো এক্স২০ প্লাস নামের দুটো মডেলের তথ্য দেওয়া হয়েছে। স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি প্রসেসরের তথ্য ছাড়াও বলা হয়েছে, এতে থাকবে অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট। ধারণা করা হচ্ছে, ৫.২ ইঞ্চি এবং ৫.৫ ইঞ্চি ফুল এইচডি পর্দায় আসবে দুটো মটেল। বলা হয়েছে, ৬ জিবি র‍্যাম থাকবে এতে। ব্যাটারিও বেশ শক্তিশালী, ৩৫০০এমএএইচ।  

ক্যামেরার স্পেসিফিকেশনও দারুণ আকর্ষণীয়। দুটো মডেলই সামনে ২৪ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে অন্যতম সেলফি ক্যামেরার ফোনে পরিণত হবে। অভ্যন্তরে ১২৮ জিবি স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।