আজ শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** নওগাঁ সদর উপজেলার বরুণকান্দিতে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত * জঙ্গি অর্থায়নে জড়িত থাকার অভিযোগে রাজধানী থেকে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে : র‍্যাব * কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পুনর্বাসন ও ত্রাণ বিতরণ শুরু করেছে সেনাবাহিনী * আশুলিয়ার পটুরিয়াবাজারে গ্যাসের লিকেজ থেকে আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধ * ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ব্রিফকেস থেকে পুরুষের মৃতদেহ উদ্ধার * চুয়াডাঙ্গার দামুড়হুদায় গরুচোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা * বগুড়ায় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মেহেদী হাসানসহ আটক ১০ * চট্টগ্রামের ফৌজদারহাট থেকে ৪শ বোতল ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৩.০৮.২০১৭

গাজার বিপন্ন পরিস্থিতির কথা উল্লেখ করে, মানবিকতা রক্ষায় সব পক্ষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের

মানবাধিকার বিষয়ক উচ্চ কমিশনের মুখপাত্র রাভিনা শামদাসানি। আরব নিউজ জানিয়েছে, গাজা উপত্যকার ওপর থেকে অবরোধ তুলে নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
গাজা উপত্যকা

এই বিশ্ব সংস্থার মানবাধিকার বিষয়ক উচ্চ কমিশনের মুখপাত্র রাভিনা শামদাসানি শুক্রবার অবরুদ্ধ গাজার ২০ লাখ মানুষের বিদ্যুৎ, পানি সরবরাহ এবং চিকিৎসা ব্যবস্থা থেকে বঞ্চিত থাকার কথা তুলে ধরেন। হামাস, ইসরায়েল এবং ফিলিস্তিনি নেতৃত্বকে অবরুদ্ধ গাজার মুক্তির জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।তিনি বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী দখলদার শক্তি হিসেবে ইসরাইলকে গাজার অধিবাসীদের সব ধরনের প্রয়োজন মেটানোর দায়িত্ব নিতে হবে।

ফিলিস্তিনে ২০০৬ সালে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বিজয়ী হওয়ার পরপরই গাজা উপত্যকার ওপর কঠোর অবরোধ আরোপ করে তেল আবিব।