আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৪.০৯.২০১৭

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে দুই দিনের সফরে ভারতে রয়েছেন।

এরই মধ্যে তিনি ভারতের সংস্কৃতিতে বেশ আসক্ত হয়েছেন বলেই মনে হচ্ছে। দেখেই বুঝা যাচ্ছে না যে, আবে একজন জাপানি না ভারতীয়। ভারতের গুজরাটে আমদাবাদের গান্ধী আশ্রমে বুধবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেকে দেখা গেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পোশাকে।

জানা যায়, বিমানবন্দরে নামার পরই আবেকে নিজের পোশাক পরিয়ে দিয়েছেন নরেন্দ্র মোদি! রোড শোতে জাপানের প্রধানমন্ত্রীকে দেখা গিয়েছে কুর্তা-পাজামায়। সঙ্গে সেই জ্যাকেট, যা অধুনা মোদীর 'ট্রেডমার্ক' হিসেবেই জনপ্রিয়। ওই পোশাকেই আবে গিয়েছেন সাবরমতী আশ্রম, ষোড়শ শতকের সিদ্দি সইদ মসজিদে।

এমনকি জাপানের প্রধানমন্ত্রীর স্ত্রী আকিই আবেও সাজলেন ভারতীয় সাজে। তাকে দেখা গেল গোলাপি রংয়ের সালোয়ার-কামিজ ও সাদা রংয়ের ওড়নায়। ভারত-জাপান সম্পর্ক নতুন মাত্রা দিতে দুই দিনের সফরে বুধবার ভারতে পৌঁছান জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। আশা করা হচ্ছে, তার এই সফরের মধ্য দিয়ে নয়াদিল্লি টোকিওর কাছ থেকে প্রথম প্রতিরক্ষা ক্রয় চূড়ান্ত করবে।